দোহারের ৪ আগস্টের করা মামলা নিয়ে কিছু কথাঃ - মানবাধিকার বার্তা

Breaking

Breaking News

Comments

মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪

দোহারের ৪ আগস্টের করা মামলা নিয়ে কিছু কথাঃ

ঢাকার দোহারে নাশকতা মামলার বিষয়ে কিছু তথ্য জানেন না। এমনটাই জানালেন মামলার বাদী শাহজাহান মাঝি।
গত ২৫ আগস্ট করা মামলায় দোহার নবাবগঞ্জর সাবেক সাংসদ সালমান এফ রহমান সহ ১৭৪ জন নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ২৫০ জনের নামে মামলা করা হয়। নাশকতা মামলায় উল্লেখিত আসামীদের নামের তালিকা নিয়ে শুরু হয়েছে জল্পনা কল্পনা । খোঁজ নিয়ে জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে দোহারের করমআলীর মোড় ও বাশতলা এলাকায় যারা ছাত্র জনতা আন্দোলন কারীদের উপর হামলা করেছে।তাদের অনেকের নাম বাদ দেওয়া হয়েছে বলে জানা গেছে।
এ ঘটনার সাথে যারা জড়িত নন এমন ব্যক্তিদের নামও দিয়ে দেওয়া হয়েছে এমন গুঞ্জন রয়েছে দোহার -নবাবগঞ্জের চারদিকে। দোহার উপজেলা বিএনপির অনেক শীর্ষ নেতারা জানান এই মামলার বিষয়ে তারা কিছুই জানে না।
বাদী শাহজাহান মাঝি বলেন, আমার উপরে ৪ আগস্ট হামলা হয়েছে। এছাড়া শিক্ষার্থী ও সাধারন মানুষ আহত হয়েছে। তাই আমি আইনের আশ্রয় নিয়েছি। কিন্তু যারা হামলার ঘটনার সময় উপস্থিত ছিলো না তাদের নাম কিভাবে এসেছে আমি তা জানিনা। তিনি আরও বলেন, যারা হামলাকারী তাদের বিচার হোক।
এবিষয়ে দোহারে বৈষম্য বিরোধী ছাত্র জনতা আন্দোলনের শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা গেছে, ছাত্র জনতার উপর হামলার ঘটনায় মামলার বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি।
তবে অপরাধীদের অবশ্যই শাস্তি পেতে হবে। এছাড়া শিক্ষার্থীরা আরও বলেন, আমরা চাই না কোন নিরপরাধ নির্দোষ মানুষ হয়রানির শিকার হোক। যারা অপরাধী তাদের বিচারের আওতায় আসতে হবে। এ ব্যাপারে মানবাধিকার কর্মী ও সাংবাদিক নাছির উদ্দিন পল্লবের সাথে সাক্ষাৎ করলে তিনি বলেন " ৪ আগস্ট ২০২৪ রবিবার সকাল দশ টা থেকেই আমি এবং আমার সহকর্মীরা বাশতলা এবং করমের মোড়ে অবস্থান নেই।সেখানে যা ঘটেছে তার সব বাস্তব স্বাক্ষী আমি এবং আমার ক্যামেরা।জীবনের ঝুঁকি নিয়ে সেদিন ওখানে দায়িত্ব পালন করেছি।এ দায়িত্ব পালন করতে যেয়ে আওয়ামী কর্মীদের কাছে চোখের কাটা হয়েছি।তারা আমাকে হত্যা করার প্লানও করেছিলো, ছাত্র জনতার বিশাল উপস্থিতির কারণে তা হয়ে উঠেনি। অবশেষে ক্ষুব্ধ হয়ে ছাত্রলীগ -যুবলীগের কর্মীরা আমাদের সাংবাদিকদের বাইকগুলো জ্বালিয়ে দেয়।এ ঘটনায় আমরা অনেক লুজার্ সাফারার হয়েছি। কারো যদি তথ্য প্রমানের দরকার হয় তাহলে আমাদের কাছ থেকে সঠিক তথ্য প্রমানাদি নিতে পারে।যারা এই আন্দোলনের সাথে ছিলনা ঘুমিয়ে ছিলো পরের দিন ঘুম থেকে জেগে দেখলো দেশ আবার স্বাধীন হয়ে গেছে তারা কি করে অপরাধী হামলাকারী সনাক্ত করে মামলা করবে? বিভিন্নজনের বিভিন্নরকম ফেইসবুক পোস্টের ছবি সংগ্রহের উপরেও পুরোপুরি নির্ভর করা যাবেনা, সেখানেও দেখেছি অতিরঞ্জিত হয়েছে। আমরা চাই প্রকৃত অপরাধীরা মামলার আওতায় আসুক।সমস্ত দোহারবাসীও তাই ই চাচ্ছেন। "

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Recent in Sports

Most Popular

Tags