আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবসে আলোচনা সভা - মানবাধিকার বার্তা

Breaking

Breaking News

Comments

রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪

আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবসে আলোচনা সভা

দোহার (ঢাকা) প্রতিনিধি আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষ্যে ঢাকার দোহার উপজেলায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রোববার দুপুরে উপজেলার জয়পাড়া সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের সভাকক্ষে আলোচনা সভার আয়োজন করেন "গুড নেইবারস্ বাংলাদেশ একটি আন্তর্জাতিক শিশু অধিকার বিষয়ক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান"। গুড নেইবারস বাংলাদেশ দোহার সিডিপি,দোহার শাখা।
মানবাধিকার বার্তাঃ জয়পাড়া সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রকৌশলী নুর উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মো.মামুন খান।
এ সময়ে প্রধান অতিথির বক্তব্যে মো.মামুন খান বলেন, স্বাধীন বাংলাদেশে মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য জাতিকে নিরক্ষরতার অভিশাপ থেকে মুক্ত করার লক্ষ্যে বাংলাদেশের সংবিধানের ১৭ অনুচ্ছেদে অবৈতনিক বাধ্যতামূলক শিক্ষার অধিকার সন্নিবেশিত করা হয়েছে। আমাদের সকলের উচিত নিরক্ষরতা দূর করতে সকলের একযোগে কাজ করা। ঘুষ, দুর্নীতিমুক্ত একটি বৈষম্যহীন বাংলাদেশ গঠন করতে অবশ্যই সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দোহার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. রাকিব হাসান, একরাশি আর্দশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মাধ্যমিক শিক্ষক সমিতি’র সভাপতি একলাল উদ্দিন আহমেদ, গুড নেইবারস বাংলাদেশ,দোহার শাখার লোকাল স্পন্সর বীর মুক্তিযোদ্ধা একে এম করম আলী, বাংলাদেশ মানবাধিকার কমিশনের ঢাকা দক্ষিনের সদস্য সচিব ও দেশপত্র সাপ্তাহিক পত্রিকার সম্পাদক নাছির উদ্দিন পল্লব,হেলথ কেয়ার ফার্মাসিটিক্যালের রিজন্যাল ম্যানেজার মো.মইনুল হোসেন প্রমুখ। আলোচনায় আরও উপস্থিতি ছিলেন, উপজেলার মাধ্যমিক শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দরা। আলোচনা শেষে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে উন্নত মানের খাবার পরিবেশন করেন গুড নেইবারস বাংলাদেশ,দোহার শাখা। দোহার,ঢাকা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Recent in Sports

Most Popular

Tags