দোহারে বিশ্ব শিশু শ্রম বিরোধী দিবস পালিত - মানবাধিকার বার্তা

Breaking

Breaking News

Comments

বুধবার, ১২ জুন, ২০২৪

দোহারে বিশ্ব শিশু শ্রম বিরোধী দিবস পালিত

গুড নেইবারস বাংলাদেশ দোহার সিডিপির উদ্দোগে বিশ্ব শিশুশ্রম দিবস প্রতিরোধ দিবস উপলক্ষে অদ্দ্য ১২ জুন ২০২৪ তারিখে অফিস প্রাঙ্গণে চাইল্ড রাইট্স ক্যাম্পেইন ও আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোহার কমউনিটি ডেভলপমেন্ট কমিটির সদস্য ও লায়লা আফজাল হাই স্কুলের প্রধান শিক্ষক জনাব বজলুর রহমান আতা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানবাধিকার কর্মী ও সাপ্তাহিক আলোকিত দোহার পত্রিকার প্রকাশক ও সম্পাদক জনাব নাছির উদ্দীন পল্লব এবং সভাপতিত্বে ছিলেন দোহার সিডিপির কমউনিটি ডেভলপমেন্ট কমিটির সহ-সভাপতি জাহানারা বেগম। আলোচনা সভা মূলত শিশুদের মধ্যে শিশুশ্রমের বিরুদ্ধে সচেতনতা তৈরিতে অবদান রাখে যাতে শিশু অধিকার প্রতিষ্ঠা, নিরাপত্তা ও সুরক্ষা নিয়ে কাজ করে।
সেমিনারে মানবাধিকার কর্মী নাছির উদ্দিন পল্লব তার বক্তব্যে বলেন “শিশুশ্রম বন্ধ করি, প্রতিশ্রুতি রক্ষা করি।” এই প্রতিপাদ্য কে ভিশন অগ্রাধিকার দিতে হবে। সকল শিশুর সার্বজনীন মানবাধিকার রক্ষায় সবার সচেতন হতে হবে।কোনো অবস্থাতেই যেনো কোনো অপ্রাপ্ত বয়স্ক শিশু কাজে প্রবেশ করতে না পারে।শিশু শ্রম আইনে নিষিদ্ধ।
কোমলমতি শিশুদের উদ্দেশ্যে বজলুর রহমান আতা বলেন -তোমাদের যদি এই অল্প বয়সে কেউ কাজে শ্রমে বাধ্য করে তাহলে তোমরা মানবাধিকার কর্মী এবং আমাদের হট নাম্বারে কল করে জানিয়ে দিবা।যাতে আমরা এর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারি। সভা শেষে চমৎকার গিফট আইটেম তুলে দেন সব শিশু সহ উপস্থিত সকল অতিথিদের মাঝে অত্র শাখার ম্যানেজার জনাব শাহরিয়ার আলম।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Recent in Sports

Most Popular

Tags